অবশেষে যে শর্তে জামিন পেলেন মিন্নি

ডেস্ক রিপোর্টার, প্রকাশ: ২০১৯-০৮-২৯ ২০:৪৭:২৭

বরগুনার রিফাত শরীফ হত্যা মামলায় তার স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিকে দুই শর্তে জামিন দিয়েছেন হাইকোর্ট।

মিন্নির ১৬৪ ধারায় জবানবন্দি যে প্রকারে নেওয়া হয়েছে এবং যেভাবে তাকে জিজ্ঞাসাবাদ করেছে সব দিক বিবেচনা করে আজকে রুল অ্যাবসুলিউট অর্থাৎ জামিন মঞ্জুর করেছেন আদালত।

আজ বৃহস্পতিবার (২৯ আগস্ট) দুপুরে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

যে দুই শর্তে মিন্নিকে জামিন দেয়া হয়েছে তা হলো- মিন্নি গণমাধ্যমের সঙ্গে কথা বলতে পারবেন না ও তাকে তার বাবার জিম্মায় থাকতে হবে।

অন্যদিকে, মিন্নির ভুল স্বীকার মর্মে পুলিশ সুপার (এসপি) যে বক্তব্য দিয়েছেন তা হতাশা ও দুঃখজনক বলেও মন্তব্য করেছেন হাইকোর্ট। এজন্য এসপিকে কঠোরভাবে সতর্ক করেছেন হাইকোর্ট।

আদালত বলেছেন, এসপি হিসেবে তিনি পেশাদারিত্বের পরিচয় দেননি। ভবিষ্যতে কোনো পুলিশ অফিসার তদন্তাধীন বা বিচারাধীন মামলার বিষয়ে ব্রিফ করলে সতর্কতার সঙ্গে করতে হবে।

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ বিষয়ে সময়মতো ব্যবস্থা নেবেন। এ ছাড়া রিফাত হত্যার ঘটনায় করা মামলা বিচারাধীন বিষয় বিধায় আদালত এ ব্যাপারে কোনো আদেশ দিচ্ছেন না।

তবে কোনো মামলার তদন্ত ও বিচারাধীন বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সংবাদ সম্মেলনে বক্তব্য দেয়ার ব্যাপারে সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

কোনো আসামি গ্রেফতারের পর তাকে মিডিয়ার সামনে নিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর প্রেস ব্রিফিং করার ব্যাপারে নীতিমালা করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশনা দিয়েছেন আদালত।