ওয়াইসিবির উদ্যোগে আয়োজিত হতে যাচ্ছে ন্যাশনাল লিডারশীপ কার্নিভাল

ডেস্ক রিপোর্টার, প্রকাশ: ২০১৯-১০-০৯ ০০:৩৭:১৩

জাতীয় যুব দিবস ২০১৯ উপলক্ষে তরুণদের নেতৃত্বের বিকাশ ও সমাজ তথা দেশ পরিবর্তনে তরুণদের ভূমিকা ও সম্পৃক্ততা বৃদ্ধি করণের লক্ষ্যে আগামী ১লা নভেম্বর ২০১৯, শুক্রবার ইয়ুথ ক্লাব অব বাংলাদেশ এর উদ্যোগে রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি), কাকরাইল, অডিটোরিয়ামে দিনব্যাপী অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ন্যাশনাল লিডারশীপ কার্নিভাল ২০১৯’।

কার্নিভালের সার্বিক সহযোগিতায় রয়েছে- ইউকে এইড এবং মানুষের জন্য ফাউন্ডেশন।
এই কার্নিভালের মূল উদ্দেশ্য হলো- দেশের যুবসমাজকে একত্রিত করে নেতৃত্বের গুণাবলি সম্পর্কে অবহিত করা এবং দেশে বিদ্যমান সামাজিক সমস্যাসহ সকল সমস্যা মোকাবেলায় উদ্ভুদ্ধ করে ধর্ম নিরপেক্ষ, বৈষম্যহীন, দারিদ্রমুক্ত ও শান্তি-সমৃদ্ধির বাংলাদেশ গঠনে ভূমিকা রাখা।

এই কার্নিভালের আলোচ্য বিষয় হলো- বাংলাদেশের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতিকে তুলে ধরা। এবং সেই সাথে তরুণ প্রজন্মের চিন্তাশীলতা বৃদ্ধি, টেকসই উন্নয়নে তরুণ প্রজন্মের সক্রিয় অংশগ্রহণ থেকে শুরু করে নেতৃত্বের গুণাবলিতে বলীয়ান হয়ে আন্তর্জাতিক সম্প্রদায়ের সাথে সংযোগ স্থাপনের মাধ্যমে দেশের উন্নয়নে ভূমিকা রাখা।
কার্নিভালের অংশগ্রহণকারীরা সৃষ্টিশীল চিন্তা-ভাবনার তরুণ ও সংগঠনের সাথে সাক্ষাৎ করা থেকে শুরু করে ‘কমিউনিটি চেঞ্জ মেকার পোষ্টার প্রদর্শনী কম্পিটিশন’;‘তোমার চোখে তারুণ্য ফটো কন্টেস্ট’ ও ‘ইয়ুথ অলিম্পিয়াড’ এ অংশগ্রহণের সুযোগ পাবে।

সেই সাথে ইয়ুথ ক্লাব অব বাংলাদেশ, ইয়ুথ ইনফরমেশন সেন্টার এন্ড লাইব্রেরি বাংলাদেশ এবং বাংলাদেশ পিস এম্বাসেডর নেটওয়ার্ক এর সদস্যপদ লাভ করবে।

১৫ থেকে ৩০ বছর বয়সী সকল তরুণ-তরুণী এই উৎসবে অংশগ্রহণ করতে পারবে।

রেজিস্ট্রেশন লিংকঃ http://www.nlc.youthclubofbangladesh.org
রেজিস্ট্রেশন করার শেষ সময়ঃ ২৫শে অক্টোবর, ২০১৯।
ফেইসবুক ইভেন্ট লিংকঃ https://www.facebook.com/events/2168235060135930
বিস্তারিত জানতে যোগাযোগ করুন- ০১৭৬৪৯৪০৪৬৯ নাম্বারে।