কাটাখালির গ্রিডে আগুনঃ অন্ধকারে নিমজ্জিত রাজশাহী নগরী

ডেস্ক রিপোর্টার, প্রকাশ: ২০১৯-০৮-০৪ ০১:৫৪:০১

হঠাৎ করে রাজশাহী কাটাখালি পাওয়ার গ্রিডে বন্ধ রয়েছে বিদ্যুৎ সরবারহ। এতে করে অন্ধকারে আচ্ছন্ন হয়ে পড়েছে পুরো রাজশাহী মহানগরী।

জানা গেছে রাত সোয়া দশ টার দিকে কাটাখালির পল্লিবিদ্যুত এর পবা ফিডারে হঠাৎ করে একটি অংশে আগুন লেগে যায়। এর পর থেকে পুরো নগরী বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পরে।

এই রিপোর্ট লেখা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল।তবে হড়্গ্রাম, তালাইমারি সহ বেশ কয়েকটি এলাকায় বিদ্যুৎ সরবরাহ চালু করা হয়েছে।

এ বিষয়ে সেল’স এন্ড ডিস্টিবিউশন ডিভিশন-৪ এর নির্বাহী প্রকৌশলী আব্দুর রশিদ বাংলার জনপদকে জানান রাজশাহীর কাটাখালির পাওয়ার গ্রিডে একটি অংশে আগুন ধরার কারণে বিদ্যুৎ বিপর্জয়ের ঘটনা ঘটেছে।বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক করতে কাজ করছে বিদ্যুৎ বিভাগ।তবে কখন বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক হবে এমন সদুত্তর দিতে পারেননি তিনি।

এদিকে, বিদ্যুৎ না থাকার কারণে গরমে অতিষ্ঠ হয়ে হয়ে পরেছে নগরবাসী। মধ্যরাতে বেশকয়েকটি এলাকার বাসিন্দাদের একটু শিতল বাতাস পেতে নগরীর বিভিন্ন মোরে ও বাসা বাড়ির ছাদে বসে থাকতে দেখা গেছে। অন্যদিকে বিদ্যুৎ দীর্ঘ সময় বিভ্রাটের ফলে অসুস্থ এবং বাচ্চারা সবথেকে বেশি অস্বস্থিতে পরেছে। অনেকে আবার বিদ্যুৎ বিভাগে ঘন ঘন বিদ্যুৎ বিভ্রাটের জন্য ক্ষোভ প্রকাশ করেছেন।