বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে সোনার মানুষ তৈরি করতে হবে :শিক্ষা উপমন্ত্রী

ডেস্ক রিপোর্টার, প্রকাশ: ২০১৯-০৮-০৪ ১৬:৫৫:৩২

শিক্ষা উপমন্ত্রী ও আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন বঙ্গবন্ধুর সোনার বাংলা নির্মাণ করতে হলে সোনার মানুষ তৈরি করতে হবে । শিক্ষার আলো ঘরে ঘরে পৌঁছে দিতে হবে সুশিক্ষায় শিক্ষিত করতে হবে।

শনিবার ( ৩ আগস্ট) বেলা ১১টায় শাহজাদপুর উপজেলার চরনবীপুর নুরজাহান মযহার স্কুল অ্যান্ড কলেজ চত্বরে শোকাবহ আগস্ট উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের উপর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন,দেশকে ভালবাসতে হলে বঙ্গবন্ধুকে জানতে হবে, সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশকে ভালবাসতে হলে বঙ্গবন্ধুকে জানতে হবে এবং তার আদর্শকে ধারণ করতে হবে। বঙ্গবন্ধু কী বা কেমন ছিলেন তার আদর্শ কী ছিল তা অবশ্যই শিক্ষার্থীদের জানতে হবে।

শিক্ষা উপমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল দেশের সকল অঞ্চলের প্রতিটি মানুষ যেন ভাল থাকে এবং সুশিক্ষায় শিক্ষিত হন। সে স্বপ্নকে বাস্তবায়ন করতেই বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন।

তিনি বলেন,বাংলাদেশের বিপক্ষ শক্তিরা দীর্ঘদিন দেশের সঠিক ইতিহাস আড়াল করে রেখেছে। বঙ্গবন্ধু’র স্বপ্ন যেন কেউ দেখতে না পারে তার জন্য পাঠ্য পুস্তক থেকে মুক্তিযুদ্ধ এবং বঙ্গবন্ধুর অবিস্মরণীয় অবদানের ইতিহাস অন্ধকারে রাখা হয়েছে। এসব দেশবিরোধী স্বাধীনতাবিরোধী অপশক্তিরা এখনও দেশের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়িয়ে দেশ ও দেশের মানুষকে বিপথে পরিচালনার অপচেষ্টা করছে।ওই অপশক্তির বিরুদ্ধে সচেতন থেকে সবাইকে বঙ্গবন্ধু’র স্বপ্ন ‘সোনার বাংলা’ গড়তে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।’

তিনি মহীয়সী নারী নুরজাহান মযহারের নামে প্রতিষ্ঠিত এই স্কুল এন্ড কলেজের সার্বিক উন্নয়নে ভূমিকা রাখবেন বলে জানান।

কলেজ পরিচালনা পরিষদের সভাপতি এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. আব্দুল খালেকের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা, রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মকবুল হোসেন, সাবেক এমপি ও কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য চয়ন ইসলাম, সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সিরাজুল ইসলাম খান, আওয়ামীলীগ কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য আসাদ উল্লাহ তুষার,উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল জব্বার, রফিকুল ইসলাম বাবলা, সাংগঠনিক সম্পাদক মুস্তাক আহমেদ প্রমুখ।

আলোচনা সভায় শাহজাদপুরের ভারপ্রাপ্ত পৌর মেয়র মোঃ নাসির উদ্দিন উপজেলা ভাইস চেয়ারম্যান মামুনুর রশিদ লিয়াকত,উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শামচুল আলম,পৌর আঃলীগের সাধারন সম্পাদক আমিরুল ইসলাম সাহু, সহ সভাপতি মোফাজ্জল হোসেন মোফা, যুবলীগের আহ্বায়ক আশিকুল হক দিনার, যুগ্ম আহ্বায়ক কামরুল হাসান হিরোক, ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাসেল শেখসহ বিপুল সংখ্যক দলীয় নেতাকর্মী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ছাত্রছাত্রীদের মাঝে ঊর্মি মেধা বৃত্তি প্রদান করেন ও পরে বন্যার্তদের মাঝে ত্রান সামগ্রী বিতরন করেন।