বালিয়াডাঙ্গী চা চাষী কল্যাণ সমতির পূর্ণাঙ্গ কমিটি গঠন

ডেস্ক রিপোর্টার, প্রকাশ: ২০১৯-০৮-২০ ২১:২৫:০০

বালিয়াডাঙ্গী প্রতিনিধিঃ আজ ১৭ আগস্ট শনিবার বিকাল ৪.৩০মি.এ ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় বালিয়াডাঙ্গী চাষী কল্যাণ সমিতি কর্তৃক আয়োজিত সাবেক চেয়ারম্যান এনামুল হক এর সভাপতিত্বে পূর্ণাঙ্গ কমিটি গঠন ও আলোচনা সভার আয়োজন করা হয়।

মোঃ মমিনুল ইসলাম সুমনকে সভাপতি, শাহিন আলমকে সাধারণ সম্পাদক, আবুল কালাম আজাদ সাংগঠনিক সম্পাদক ও মোবারক হোসেনকে সহ-সাংগঠনিক সম্পাদক, সিনিয়র সভাপতি আবুল কালাম, আশুতোষ বসাক ও আব্দুর রশিদকে সহ সভাপতি, আশরাফুল ইসলাম যুগ্ন সাধারন সম্পাদক, আব্দুস সামাদ ও স্বপন চন্দ্র সিংহ দপ্তর সম্পাদক, আবু সাঈদ প্রচার সম্পাদক, দুলাল উপ প্রচার সম্পাদক, শাহজান আলী, মোহাম্মদ আবু, হায়দার আলী, মকবুল হোসেন, আবুল কালাম আজাদ, আবু বক্কর সিদ্দিক, অতুলচন্দ্র কে সদস্য করে ২১ সদস্য বিশিষ্ট একটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।

এসময় কমিটির সভাপতি মমিরুল ইসলাম সুমন বলেন গ্রীন ফিল্ড টি ইন্ডাস্ট্রি সাধারণ চা চাষীদের জিম্মি করে রেখেছে ১২ টাকা দরে চা পাতা ক্রয় করে যা সরকার কর্তৃক নির্ধারিত দামের অনেক কম। তিনি বলেন গ্রীনফিল্ড টি ইন্ডাস্ট্রি অধিক মুনাফায় চা পাতা বিক্রি করলেন সাধারণ কৃষকদের ঠকিয়ে যাচ্ছেন। কৃষকের পাওনা টাকা বকেয়া রেখে জিম্মি করে রেখেছেন।

এবিষয়ে কৃষক আশুতোষ বসাক বলেন আমার ৭৬ হাজার টাকা প্রায় দের মাস ধরে আটকে রেখেছে। আলোচনায় ন্যায্য দামে চা পাতা ক্রয়, কৃষকদের বকেয়া টাকা পরিশোধের বিষয়গুলো উঠে আসে। দাবি না মানলে কঠোর আন্দোলন এবং প্রয়োজনে উচ্চ আদালতে মামলা দায়ের করার হুমকি দেন চা চাষিরা।