বিএনপি করার চেয়ে বাসার কাজের লোক হওয়া ভালো

ডেস্ক রিপোর্টার, প্রকাশ: ২০১৯-১১-০৭ ১৬:১১:৩৭

বিএনপি থেকে পদ’ত্যাগ করেছেন দলটির স্থায়ী ক’মিটির সদ’স্য অবস’রপ্রাপ্ত লে. জে. মাহবুবুর রহমান। তিনি সাবেক সে’নাপ্রধান। ১৯৯৬ নির্বাচনের আগে জে’নারেল নাসিমকে যখন বর’খাস্ত করা হয় তখন আবদুর রহমান বিশ্বাস লে. জে. মাহবুবুর রহমানকে সে’নাপ্রধান হিসেবে নি’য়োগদান করেন।

তার নে’তৃত্বেই ৯৬ এর নির্বাচন অনুষ্ঠিত হয়। চাকরি থেকে অপ’সারিত হওয়ার পর জেনারেল মাহবুব বিএনপিতে যোগদান করেন। ২০০১ এর নির্বাচনে তিনি দিনাজপুরের একটি আসন থেকে নির্বাচিত হন। খালেদা জিয়ার ঘনিষ্ঠ হিসেবে পরিচিত এই রাজনীতিবিদের সঙ্গে দীর্ঘদিন ধরেই তারেক জিয়ার বি’রোধ চলছিল।

বিএনপির একাধিক দায়ি’ত্বশীল নে’তা বলেছেন, দুমাস আগে তারেক মাহবুবুর রহমানকে টেলি’ফোনে কুৎ’সিত এবং অক’থ্য ভাষা’য় গালা’গাল করেন। এরপর থেকেই তিনি বিএনপি কার্যা’লয়ে যাওয়া ব’ন্ধ করে দিয়েছিলেন।

জেনারেল মাহবুবুর রহমান পদ’ত্যাগপত্র দেওয়ার পর তার ঘনিষ্ঠদেরকে বলেছেন যে, ‘আর যাই হোক তারেকের নে’তৃত্বে দ’ল করা যায় না। তারেকের নেতৃ’ত্বে বিএনপি করার চেয়ে কারোর বাসার কাজের লোক হওয়াও ভালো। কারণ তারেক সিনিয়’রদেরকে ন্যূনতম সম্মা’ন করতেও শেখেনি। কীভাবে দ’ল চালাতে হয় সেটাও জানে না সে।