শিবা ফাউন্ডেশনের উদ্যোগে পরিবহন শ্রমিকদের মাঝে ইফতার বিতরন

ডেস্ক রিপোর্টার, প্রকাশ: ২০২০-০৫-২৫ ০১:৩৫:২৫

পথশিশুদের জন্য সেবামূলক প্রতিষ্ঠান শিবা (শিক্ষা ও বাসস্থান) ফাউন্ডেশন। প্রতি বছরের ন্যায় এবারও ইফতারের আয়োজন করেছে কিন্তু ভিন্ন আঙ্গিকে। করোনার প্রাদুর্ভাবের কারণে সরকারি নির্দেশনা মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে চালক শ্রমিকদের মাঝে ইফতার বিতরণ কার্যক্রম পরিচালনা করছে।

শিবা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা শেখ মোহাম্মদ আমান উল্লাহ বলেন আমার বাড়ি ফরিদপুরের মধুখালী হাইওয়ের পাশে হওয়ায় খুব কাছ থেকে দেখি সকাল বিকাল রাত ২৪ ঘন্টা সারি সারি গাড়ি ছুটে চলছে দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে। তখন আমার কাছে মনে হল যে এরাতো লকডাউনের মধ্যে ঘরে বসে থাকতে পারতো।

কিন্তু তারা ঘরে না বসে থেকে জীবনের ঝুঁকি নিয়ে আমাদের জন্য নিত্য প্রয়োজনীয় দ্রব্য নিয়ে দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটে বেড়াচ্ছে। আমার কাছে মনে হল তাদেরকে নিয়ে এক বেলায় ইফতার করতে চাই। এই কারণেই আমার প্রতিষ্ঠানের দায়বদ্ধতা থেকে তাদের প্রতি কৃতজ্ঞতা ও সম্মান প্রদর্শন করে মধুখালী রেলগেইটে দাঁড়িয়ে তাদের মাঝে ইফতার বিতরণ করলো।।

এ সময় উপস্থিত ছিলেন মধুখালি পৌর মেয়র খন্দকার মোর্শেদ রহমান লিমন।উপজেলা ভাইস চেয়ারম্যান মুরাদুজ্জামান মুরাদ ও সংগীত শিল্পী খাইরুল ওয়াসি ও উপস্থিত ছিলেন।
করোনাযোদ্ধা চালক শ্রমিকদের মাঝে হাজার প্যাকেট খাবার বিতরণ করা হয়।

এছাড়াও শিবা ফাউন্ডেশন এর এক্সিকিউটিভ মেম্বার হৃদয়, তাজিন যার অবস্থান থেকে ৫০০০ পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করে।