শেখ হাসিনার বাংলাদেশে কেউ অভুক্ত থাকবে না

ডেস্ক রিপোর্টার, প্রকাশ: ২০২০-০৩-৩১ ২১:০২:২৮

করোনা মোকাবেলায় আপনারা ঘরে থাকবেন, খাবার পৌছে দিবো আমরা।

শেখ হাসিনার বাংলাদেশে কেউ অভূক্ত থাকবে না এই স্লোগান নরসিংদীর গরিব দু:খী অসহায় ও ছিন্নমূল মানুষদের মধ্যে চাল ডালসহ খাবার বিতরণ করেন।

মঙ্গলবার সকালে জেলা প্রশাসক ও প্রশাসনের কর্মকতাদের ব্যক্তিগত তহবিল থেকে অর্থ সংগ্রহ করে এসব খাবার বিতরন করেন। এর আগে সকালে শহরের চিনিশপুরে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে ৩১০ জন পরিবারের মধ্যে খাবার বিতরণ করা হয়।

সকাল ৯টা থেকে শহরের পুরাতন টাউন হল এলাকায়, স্টেশন রোড, বৌয়াকুর, হেমেন্দ্রসাহার মোড়, রাঙ্গামাটি, বাশাইল, ভেলানগর সহ বিভিন্ন অলি গলিতে ঘুরে রিক্সা চালক, ভিক্ষুক হতদরিদ্র পরিবারের মাঝে এসব খাবার বিতরণ করেন।

এসময় জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন এর সঙ্গে ছিলেন অতি: জেলা প্রশাসক (সার্বিক) কমল কুমার ঘোষ, অতি: জেলা প্রশাসক (রাজস্ব) চৌধুরী আনোয়ারুল করিম, সহকারী কমিশনার ভূমি মোঃ শাহ আলম মিয়া সহ জেলা প্রশাসনের উর্ধতন কর্মকতারা উপস্থিত ছিলেন।

নিত্য প্রয়োজনীয় খাবার সামগ্রী বিতরণ কালে জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাংলাদেশে কেউ অভুক্ত না থাকবে না। নিম্ন আয়ের মানুষের কথা চিন্তা করে প্রধানমন্ত্রীর তহবিল থেকে ১০ হাজার পরিবারের জন্য ১০ কেজি চাল, ২কেজি ডাল, ৫ কেজি আলু, একটি সাবান ও একটি করে মাস্ক বিতরণ করা হচ্ছে।

তিনি আরো বলেন, এলাকায় আরো দু:স্থ মানুষ থাকে, তাহলে এর পরিমাণ আরো বাড়ানো হবে। নোভেল করোনাভাইরাস মোকাবেলায় মাঠে কাজ করছে প্রশাসন। জন সচেতনতা বৃদ্ধি ও সামাজিক দূরত্ব বঝায় রাখতে জেলা প্রশাসনের পাশাপাশি সেনাবাহিনীর সদস্যরা জেলার বিভিন্ন স্থানে মাইকিং সহ সকল ধরনের প্রচারণা চালাচ্ছে। আশা করছি করোনাভাইরাস মোকাবেলায় সফল হবো।