এবারের ঈদে আনন্দ নয় প্রার্থনা করুন – জাগপা

ডেস্ক রিপোর্টার, প্রকাশ: ২০২০-০৫-২৪ ১৫:১৬:৫১

মুসলিম জাহানের প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসী ও বিশ্বের সকল মুসলমানকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে জাতীয় গণতান্ত্রিক পার্টি জাগপা সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান ও সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন।

এক যৌথ বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, ২৫ মে ঈদুল ফিতর, যেদিন কাজী নজরুল ইসলামের জন্মবার্ষিকী। কবির রচিত “রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ” গানে ঈদুল ফিতর উদযাপন করা আমাদের সংস্কৃতিতে পরিণত হয়েছে। বিদ্রোহী কবির ১২১তম জন্মবার্ষিকীতে কবির প্রতি শ্রদ্ধা।

জাগপা সভাপতি ও সাধারণ সম্পাদক বলেন, এক মাস সিয়াম সাধনার পর ঈদুল ফিতর সমাগত। কিন্তু এমন এক সময় আমরা ঈদুল ফিতর উদযাপন করছি যখন কোভিট-১৯ বা করোনা ভাইরাসের ভয়াবহ সংক্রমণে দেশবাসী অসহায়।নিম্নবিত্ত এমনকি মধ্যবিত্ত অসংখ্য পরিবার কর্মহীন অবস্থায় মানবেতর জীবনযাপন করছে। সরকারের দায়িত্বপ্রাপ্ত সংস্থাগুলোর অব্যবস্থাপনা, পর্যাপ্ত চিকিৎসার অভাব ও খাদ্যসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের অভাবে আমরা উদবিগ্ন। শুধু তাই নয় ঘূর্ণিঝড় আম্পান জানমালের ব্যাপক ক্ষতি সাধন করেছে। তাই এবারের ঈদুল ফিতরে আনন্দ উৎসব নয় বরং মহান রাব্বুল আলামিনের কাছে প্রার্থনা করুন।

নেতৃবৃন্দ আরও বলেন, জাগপা মিডিয়ার প্রচারনা নয় বরং নীরবে নিভৃতে সাধারণ মানুষের দুর্দশা লাঘবে যতটা সম্ভব উপহারসামগ্রী ও ঈদসামগ্রী বিতরণ তৎপরতা চালিয়ে যাচ্ছে। দল মত ধর্ম বিবেচনা না করে সবাইকে অসহায় মানুষের পাশে সহযোগীতার হাত বাড়িয়ে দেয়ার আহবান জানাই। সেইসাথে ঈদের সালাত আদায় ও ঈদ উদযাপনে স্বাস্থ্য বিধি ও সামাজিক দূরত্ব নির্দেশিকা মেনে চলার জন্য দেশবাসীর প্রতি আহবান জানাই। মহান রাব্বুল আলামিন আল্লাহর কাছে করোনার এই মহামারি থেকে পরিত্রাণ এবং ঘুর্নিঝড়ে ক্ষতিগ্রস্তদের দ্রুত ক্ষয়-ক্ষতি কাটিয়ে উঠার তৌফিক কামনা করছি।