ঠাকুরগাঁওয়ে অদ্ভুত বাছুরের জন্ম

ডেস্ক রিপোর্টার, প্রকাশ: ২০২০-০৫-২৯ ০১:৫২:৪৬

ঠাকুরগাঁও জেলার সদর উপজেলার জামালপুর ইউ‌নিয়‌নের রামপুর গ্রামে ২৬ মে মঙ্গলবার ঈদের পরে দিন সকাল ১১টার দিকে শামসুল হকের পা‌লিত গরুটি বাছুর প্রসব ক‌রে, প্রসব করা গরুর বাছুরটি দুইটি মুখ দুইটি জিহবা ও তিনটি চোখ নিয়ে জন্ম নেয়।

এ‌তে এলাকায় ‌বেশ চাঞ্চল্যকের সৃ‌ষ্টি হয়। এ ঘটনা জানাজানি হলে বাছুরটিকে একনজর দেখার জন্য সকাল থেকে শিশু, কিশোর কিশোরী সব বয়সের হাজারো মানুষের ভিড় জমান তা‌দের বাসায়। বাছুরটির দুটি মুখ, দুটো কান, তিনটি চোখ ও চারটি পা। বাছুরটি জন্মের পর থেকে সুস্থ রয়েছে।

তবে বাছুরটি কে ফিডারে করে দুধ খাওয়াতে হচ্ছে বলে জানান শামসুল হক। গাভীর মালিক শামসুল হক আরও বলেন, আমি দীর্ঘদিন বাড়িতে গরু লালন পালন করে আসছি এমনটি কখনো ঘটেনি পাঁচ ছয় বছর আ‌গে পাশের উপজেলা পীরগঞ্জ থানা এলাকা ঘিটোব গ্রাম থেকে ৯৫ হাজার টাকা দিয়ে গাভীটি কিনেছিলাম সেই গাভীর বাছুরটি লালন পালন করে বড় করেছি এখন এই গাভীর পেট থেকে বাছুর জন্ম নিয়েছে, কিন্তু এই ধরণের ঘটনা এই প্রথম ঘটেছে। তবে গাভীটি এর আগে আরও বাচ্চা প্রসব করেছে এমনটি আ‌গে কখনো ঘটেনি। বাছুরটি এখনো সুস্থভাবে বেঁচে আছে। বাছুরটি দেখতে বিভিন্ন এলাকা থেকে মানুষ আসা যাওয়া করছে।