বালিয়াডাঙ্গীতে চা পাতার নার্য্য মূল্যের দাবিতে চাষীদের মত বিনিময় সভা ও আহব্বায়ক কমিটি গঠিত

ডেস্ক রিপোর্টার, প্রকাশ: ২০১৯-০৮-০৮ ০০:১১:১৮

বালিয়াডাঙ্গী (ঠাকুরগাঁও) সংবাদদাতা: ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে চা পাতার নার্য্য মূল্য আদায়ের দাবীতে চাষীগণ আজ বুধবার সন্ধ্যায় সমিরউদ্দিন স্মৃতি ডিগ্রী কলেজের হলরুমে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় চা চাষী জিল­ুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সভাপতি ঠাকুরগাঁও-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো: দবিরুল ইসলামের জৈষ্ঠপুত্র জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক প্রভাষক মাজহারুল ইসলাম সুজন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন চা চাষী সাবেক ইউপি সদস্য আবুল কাশেম, আসুতোষ বসাক, রশিদুল, মানিক, আলোচনা সভায় চা চাষীরা তাদের উৎপাদিত চা পতার নার্য্য মূল্য হতে বি ত হচ্ছেন এবং টাকা পেতে বিলম্বনার স্বীকারসহ কোম্পানীর বিরুদ্ধে অষিযোগ তুলেন।

পরে “বালিয়াডাঙ্গী চা চাষী কল্যাণ সমিতি” নামে একটি সংগঠনের আত্মপ্রকাশ করে ১১ সদস্য বিশিষ্ট আহব্বায়ক কমিটি গঠিত হয়। কমিটি নিম্নরূপ- বালিয়াডাঙ্গী উপজেলা ছাত্রলীগের সভাপতি মমিরুল ইসলাম সুমনকে আহব্বায়ক ও সদস্য সচিব আবু সাহিন ও আসুতোষ বসাককে এবং যুগ্ম আহব্বায় মানিক চন্দ্র, আবুল কালাম আজাদ, আব্দুর রশিদ, শৈলন চন্দ্র সিংহ, আব্দুর রশিদ, আবুল কাসেম, মোকারাম হোসেন ও কমল সিংহ। এসময় বালিয়াডাঙ্গী উপজেলার প্রায় ১০০ জন চা-চাষী উপস্থিত ছিলেন। আগামীতে উপজেলার সকল চা-চাষীদের উপস্থিতিতে পুর্ণাঙ্গ কমিটি ঘোষনা করা হবে।