আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠা বার্ষিকীতে এম এ গনির শুভেচ্ছা

ডেস্ক রিপোর্টার, প্রকাশ: ২০২০-০৬-২৩ ১৩:৪৯:০৩

বাঙালির জাতীয় মুক্তি সংগ্রামে নেতৃত্বদানকারী অসাম্প্রদায়িক রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে সংগঠনের দেশ-বিদেশে অবস্থানরত অগণিত নেতা-কর্মী, সমর্থক ও শুভানুধ্যায়ীকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন সর্ব ইউরোপিয়ান আওয়ামীলীগের উপদেষ্টা এম এ গনি।

এক বিবৃতিতে তিনি বলেন, অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার কাজ শুরু করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। প্রতিষ্ঠাকাল থেকে শুরু করে এ পর্যন্ত নানা দুর্যোগ দুর্বিপাকে আওয়ামী লীগ সর্বদা মানুষের পাশে থেকে আমাদের সমাজ-রাজনীতির এ ধারাকে নিরবচ্ছিন্নভাবে এগিয়ে নিচ্ছে।

গৌরবোজ্জ্বল এই দিনে সকলের উদ্দেশ্যে সর্ব ইউরোপিয়ান আওয়ামীলীগের উপদেষ্টা এম এ গনি বলেন, ১৯৪৯ সালের ২৩ জুন পুরান ঢাকার ঐতিহ্যবাহী রোজ গার্ডেনে এই রাজনৈতিক দলটি প্রতিষ্ঠিত হয়। পরবর্তীতে দেশের অন্যতম প্রাচীন এই দলটি প্রতিটি গণতান্ত্রিক, রাজনৈতিক ও সামাজিক আন্দোলনে নেতৃত্ব দিয়ে এদেশের গণমানুষের সংগঠনে পরিণত হয়। সুদীর্ঘ এই পথপরিক্রমায় নিবেদিতপ্রাণ কর্মীরাই আওয়ামী লীগকে এগিয়ে এনে এক অপ্রতিদ্বন্দ্বী রাজনৈতিক দল হিসেবে বাংলাদেশে প্রতিষ্ঠা করেছে। আজকের এই দিনে তাদের জন্য রইল হৃদয় নিংড়ানো ভালোবাসা।

তিনি আওয়ামী লীগের সভানেত্রী ও মাননীয় প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীঘায়ু কামনা করে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশের উন্নয়নের ও অগ্রগতির প্রতীক। যার অক্লান্ত পরিশ্রমে বাংলাদেশ এগিয়ে চলছে।

এম এ গনি আরও বলেন, ডিজিটাল বাংলার আলোর মিছিলকে এগিয়ে নিতে ও দেশে চলমান মহাদুর্যোগ করোনাভাইরাস পরিস্থিতি প্রতিরোধে শেখ হাসিনার সরকারকে সহযোগিতা করতে হবে, এই হোক আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে আমাদের দৃপ্ত শপথ।