দুই দিনের উই সামিট শুরু হচ্ছে আজ

ডেস্ক রিপোর্টার, প্রকাশ: ২০২০-১০-২৪ ১৯:১৪:৫২

২০১৭ সালের অক্টোবরে প্রতিষ্ঠিত হয় নারী উদ্যোক্তাদের ফেসবুক ভিত্তিক প্লাটফরম উইমেন এন্ড ই-কমার্স ফোরাম (উই)। ফোরামের ৩ বছর পূর্তি উপলক্ষে ২ দিনব্যাপী যৌথ ভাবে ভার্চুয়ালি সামিটের আয়োজন করবে উইমেন এন্ড ইকমার্স ফোরাম (উই) এবং বাংলাদেশ ইনোভেশন ফোরাম। দেশ-বিদেশ থেকে অংশ নিবে ৫০ জনের অধিক বিশেষজ্ঞ আলোচক।

আজ শনিবার দুপুর ২.৩০ মিনিটে উদ্বোধন হবে উই সামিট।

প্রধান অতিথি হিসেবে অংশ নিবেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমীন চৌধুরী। সামিটে সভাপতিত্ব করবেন তথ্য ও প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

অনুষ্ঠানে আরও থাকবেন বাংলাদেশে ভারতীয় নবনিযুক্ত রাষ্ট্রদূত বিক্রম কে দোরাইস্বামী, যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশী রাষ্ট্রদূত সৈয়দা মুনিয়া তাসনীম, এসবি টেক ভেঞ্চারসের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা সোনিয়া বশির কবির, সহ-আয়োজক ও প্রতিষ্ঠাতা বাংলাদেশ আইপি ফোরামের আরিফুল হাসান অপু, সার্চ ইংলিশ লিমিটেডের প্রতিষ্ঠাতা রাজিব আহমেদ, গ্লোবাল সিল্কক লিমিটেডের সিইও সৌম্য বসু, উইমেন এন্ড ইকমার্স ফোরামের উপদেষ্টা জাহানূর কবির সাকিব সহ আরও অনেকে।

তোলে ধরা হবে ই-কমার্সে নারী ও দেশি পণ্যের সার্বিক দিক। ব্র্যান্ডিং, সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট, লিগ্যাল ইস্যু সহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হবে।

এক ফেসবুক লাইভে উইমেন এন্ড ইকমার্স ফোরামের প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা বলেন, আমরা দীর্ঘদিন ধরেই দেশীয় নারী উদ্যোক্তাদের দক্ষতা বৃদ্ধিতে বিভিন্ন রকম কর্মশালা, প্রশিক্ষণের আয়োজন করে আসছি। উদ্যোক্তাদের সঙ্গে সরকারি ও বেসরকারি বিভিন্ন প্লাটফর্মে যোগসূত্র স্থাপন করতে কাজ করে যাচ্ছি। সেই ধারাবাহিকতায় ৩য় বর্ষপূর্তিতে সামিটের আয়োজন করতে যাচ্ছি। দেশ-বিদেশের বিশেষজ্ঞরা আলোচনায় অংশ নিবেন। আশাকরি দেশীয় পণ্যের একটি বড় প্রচারণা হবে এই সামিটে।

ই-কমার্স সেক্টরে অবধান রাখায় বরাবরের ন্যায় ১০ জন নারীকে দেওয়া হবে “জয়ী” অ্যাওয়ার্ড।