এবার নতুন রূপে মেসেঞ্জার

ডেস্ক রিপোর্টার, প্রকাশ: ২০১৯-০১-২৩ ১৪:২২:১৯

নতুন নকশায় আনা হয়েছে ফেসবুক মেসেঞ্জার। গত বছর মে মাসেই ফেসবুকের এফ৮ ডেভেলপার সম্মেলনে এই আপডেটটি আনার ঘোষণা দেওয়া হয়েছিল। অ্যান্ড্রয়েড ও আইওএস প্লাটফর্মের ডিভাইস ব্যবহারকারীরা নতুন ইন্টারফেসসংবলিত মেসেঞ্জার অ্যাপ প্লে স্টোর এবং অ্যাপ স্টোর থেকে এখন থেকেই ডাউনলোড করতে পারবেন। খবর দ্য ভার্জ।

২০১৮ সালের মে মাসে এফ৮ ডেভেলপার সম্মেলনে মেসেঞ্জার ঢেলে সাজানোর ঘোষণা দিয়েছিল ফেসবুক। পূর্ব ঘোষণা অনুযায়ী নতুন আঙ্গিকে মেসেঞ্জার অ্যাপ উন্মোচন করা হয়েছে। মেসেজিং প্লাটফর্ম আরো সহজ করতেই এ হালনাগাদ আনা হয়েছে। মেসেঞ্জার অ্যাপের ইন্টারফেসে হোয়াইট স্পেস আগের চেয়ে বাড়ানো হয়েছে। নতুন মেসেঞ্জার অ্যাপে গেমের জন্য বাটন, বটস ও চ্যাটবক্সে রিমাইন্ডার ফাংশন এখন আর সামনে দেখা যাবে না।

গত মে মাসের ঘোষণা অনুযায়ী, অক্টোবরেই কিছুসংখ্যক ব্যবহারকারীর জন্য মেসেঞ্জার অ্যাপের নতুন সংস্করণ উন্মোচন করা হয়েছিল। তবে এবার সবার জন্য উন্মুক্ত করা হয়েছে এ অ্যাপ। নতুন মেসেঞ্জারের উল্লেখযোগ্য পরিবর্তনগুলোর একটি হলো আগের নয়টি ট্যাবকে কমিয়ে তিনটিতে আনা হয়েছে। এর ফলে মেসেঞ্জারের ইন্টারফেস দেখতে পরিচ্ছন্ন মনে হবে।

আগের মতোই সব ফিচার রাখা হয়েছে। কিন্তু এবারে বেশিরভাগ ফিচারই ‘ফোর-ডট’ আইকনের মধ্যে লুকিয়ে রাখা হয়েছে। অর্থাৎ গেম, বট এবং রিমাইন্ডারের মতো ফিচারগুলো এখন আর সামনে দেখা যাবে না।