সুখবর! ডেঙ্গু রোগীদের চিকিৎসার দায়িত্ব নিলেন মাশরাফি

ডেস্ক রিপোর্টার, প্রকাশ: ২০১৯-০৭-৩১ ১২:৫৪:১৬

আসন্ন ঈদুল আজহায় ঢাকা থেকে লাখ লাখ মানুষ নিজ গ্রামে ঈদ উদযাপন করতে যাবেন। এতে জেলা শহরগুলোতে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা আরও বেড়ে যাওয়ার আশঙ্কা করছে সরকার ও বিশেষজ্ঞ মহল।

তাই বিষয়টি মাথায় রেখে নিজ জেলার দরিদ্র ও অসহায়সহ যেকোনো ডেঙ্গু আক্রান্ত রোগীর চিকিৎসায় যেন কোনো ত্রুটি না হয়, সে লক্ষ্যে নিজের সংসদীয় এলাকায় ব্যবস্থা গ্রহণ করেছেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও ওয়ানডে ক্রিকেট দলের অধিনয়াক মাশরাফি বিন মর্তুজা।

দেশের ডেঙ্গু পরিস্থিতি নিয়ে বেশ উদ্বিগ্ন সংসদ সদস্য মাশরাফি। ঈদে ডেঙ্গু পরিস্থিতিতে করণীয় সম্পর্কে মঙ্গলবার (৩০ জুলাই) মাশরাফি নিজেই স্বাস্থ্য সচিবের সঙ্গে আলোচনা করেছেন।

আলোচনায় সচিব এই মুহূর্তে সংসদ সদস্যদের এগিয়ে আসার আহ্বান জানান। মাশরাফি তাৎক্ষণিক তার আসনে ঈদে আগত সব ডেঙ্গু রোগীর চিকিৎসার দায়িত্বভার গ্রহণের কথা সচিবকে জানান।

এদিকে, মাশরাফির উদ্যোগের কথা জানিয়ে আওয়ামী লীগের সাংস্কৃতিক উপ কমিটির সদস্য জয়দেব নন্দী সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট দিলে সেটি মুহূর্তে ভাইরাল হয়ে যায়।

তিনি বলেন, ‘মাশরাফি আমাদের ন্যাশনাল আইডল। তিনি যে ঘোষণা দিয়েছেন, তা আমাদের অন্য সংসদ সদস্যদের জন্য অনুপ্রেরণা। সবাই সমন্বিতভাবে এগিয়ে এলেই আমরা ডেঙ্গুকে রোধ করতে পারব।’

মাশরাফি বিন মর্তুজা গণমাধ্যমকে বলেন, ‘সংসদ সদস্য হিসেবে জনগণের পাশে থাকাই আমার দায়িত্ব। আমি শুধু আমার দায়িত্ব পালনের চেষ্টা করছি।’