২০ হাজার করে টাকা পাচ্ছেন যেসব শিক্ষক

ডেস্ক রিপোর্টার, প্রকাশ: ২০২০-০৭-১৬ ২৩:৫৯:০২

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের বিশেষ অনুদান বাবদ ২০ জন শিক্ষককে ২০ হাজার টাকা করে দেয়া হবে। বাংলাদেশ ডাক বিভাগের ডিজিটাল ব্যাংকিং সিস্টেম নগদ এর মাধ্যমে এ টাকা পাঠানো হবে। সম্প্রতি শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে।

জানা গেছে, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষক ও শিক্ষার্থীদের ৬ কোটি টাকা দিয়েছে সরকার। ৮ হাজার শিক্ষার্থী, ৩০০ জন শিক্ষক এবং ৩০০টি স্কুল-কলেজে এ টাকা ইতোমধ্যে বিতরণ করা হয়েছে। তবে, কিছু শিক্ষক-শিক্ষার্থীর ও প্রতিষ্ঠানের নাম একধিকবার আসায় তা সংশোধন করে আরও ১০৮ জন শিক্ষক-শিক্ষার্থী এবং ৭টি পরীক্ষা প্রতিষ্ঠানকে বিশেষ অনুদানের টাকা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

নতুন করে যে ৮৬ জন শিক্ষার্থী টাকা পাবে তাদের মধ্যে ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণির ২০ জন শিক্ষার্থীর প্রত্যেকে ৫ হাজার করে, ৯ম ও ১০ম শ্রেণির ২১ জন শিক্ষার্থীর প্রত্যেকে ৫ হাজার করে, একাদশ ও দ্বাদশ শ্রেণির ১৬ জন শিক্ষার্থীর প্রত্যেকে ৬ হাজার করে এবং স্নাতক ও স্নাতকোত্তরের ২০ জন শিক্ষার্থীর প্রত্যেকে ৭ হাজার করে টাকা পাবে।

এছাড়া ৭টি স্কুল-কলেজের প্রত্যেকটিকে ৩০ হাজার টাকা করে দেয়া হয়েছে এ খাত থেকে। আর ২০ জন শিক্ষকের প্রত্যেককে ২০ হাজার টাকা করে দেয়া হয়েছে বিশেষ অনুদান বাবদ। সংশোধিত ২০ জন শিক্ষকের নামের তালিকা দেখতে www.shed.gov.bd লিংক দেখুন।