আরো ৩ হজযাত্রীর মৃত্যু

ডেস্ক রিপোর্টার, প্রকাশ: ২০১৯-০৭-১৭ ২২:৩৫:৫৪

পবিত্র হজ পালন করতে গিয়ে মক্কা ও মদিনায় আরো তিন বাংলাদেশী হজযাত্রীর মৃত্যু হয়েছে। হজ পালন করতে গিয়ে এখন পর্যন্ত দুই পবিত্র নগরীতে মোট আট জন হজযাত্রী মারা গেছেন।

এদের মধ্যে মক্কায় সাতজন ও মদিনায় একজন মারা গেছেন। তাদের মধ্যে পুরুষ সাতজন ও একজন নারী।

মঙ্গলবার মা*রা যান মাহমুদুল হক (৬৭), আবদুস সালাম (৫৩) ও মোহরম আলী (৬৪)।

মাহমুদুল হক চট্টগ্রাম জেলার পটিয়ার ছনহরা গ্রামের বাসিন্দা। তিনি মদিনায় মারা যান। তার পাসপোর্ট নম্বর বিটি ০৭১৮৩২৭ ও পিলগ্রিম আইডি ৯৫৬১১৯৯। তিনি বেসরকারি হজ এজেন্সি আল মাবরুর হজ ট্রাভেলস ইন্টারন্যাশনাল লিমিটেডের মাধ্যমে গত ৮ জুলাই বিজি ৩২১১ যোগে সৌদি আরবে যান।

একইদিন ঢাকার দোহারের নারিশা পশ্চিম ঘরের গ্রামের বাসিন্দা মো. আবদুস সালাম মারা যান। তার পাসপোর্ট নম্বর বিআর ০৯১৩৮৩০ ও পিলগ্রিম আইডি ০২৮৮১৮৯। তিনি গত ৫ জুলাই বেসরকারি কুমিল্লা ট্রাভেলস এজেন্সির মাধ্যমে সৌদি এয়ারলাইনস এসবি ৩৮০৭ ফ্লাইটে সৌদি আরব যান।

একই দিনে কুমিল্লার ব্রাহ্মণপাড়ার সিদলাই গ্রামের মোহাম্মদ মোহরম আলী মৃত্যুবরণ করেন। তার পাসপোর্ট নম্বর ইএ ০০২১৪৫১ ও পিলগ্রিম আইডি ০৩৪৭০০৩। তিনি গত ৯ জুলাই বেসরকারি আকাবা ইন্টারন্যাশনাল এজেন্সির মাধ্যমে বিজি ৩২১৩ ফ্লাইটে সৌদি আরব যান।

এদিকে বুধবার সকাল পর্যন্ত ১৫৭টি ফ্লাইটে ৫৭ হাজার ১৩৫ হজযাত্রী সৌদিআরবে পৌঁছেছেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় চার হাজার ৬০৪ ও বেসরকারি ব্যবস্থাপনায় ৫২ হাজার ৫৩১ সেখানে পৌঁছান।

সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় এ বছর মোট হজযাত্রীর সংখ্যা এক লাখ ২৬ হাজার ৯২৩ জন। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১০ আগস্ট পবিত্র হজ পালিত হবে।